Local Time

Translate in your Language

অপেক্ষা...

"কাউকে ভুলে যাওয়াটা দোষের না ...
জীবনটা তোমার,
হৃদয়টা তোমার ... বুকের ভেতরের
প্রতিটা ইঞ্চি ইঞ্চি জায়গাও
তোমার ... একান্তই তোমার ...
তুমি চাইলেই
সেখানে কাউকে জায়গা দিতে পারো,
কাউকে জায়গা নাও দিতে পারো !!
তুমি চাইলেই
কাউকে মনে রাখতে পারো, চাইলেই
ভুলে যেতে পারো ... চাইলেই তোমার
মনের
ক্যানভাসে কারো ছবি আঁকতে পারো,
চাইলেই ইরেজার
দিয়ে ছবিটা মুছে ফেলতে পারো ...
তোমার অধিকার আছে ...
তোমার হৃদয়ের
ভেতরে কাউকে জায়গা দেয়ার
অধিকার, আবার
ওখান থেকে কাউকে মুছে ফেলার
অধিকার !!
কিন্তু ...
কারো জীবনে নিজে জায়গা করে নিয়ে সেখান
থেকে হুট
করে সরে যাওয়ার অধিকার তোমার
নেই ...
কারো জীবনে হাজারটা মনে রাখার
মত মূহুর্ত উপহার
দিয়ে সেই উপহার কেড়ে নেয়ার
অধিকার তোমার নেই ...
কারো হৃদয়ের ছোট্ট ঘরটা নিজের
টুকরো টুকরো স্মৃতি দিয়ে পূর্ণ
করে একদিন হুট করে সবকিছু শূন্য
করে দেয়ার অধিকার তোমার নেই !!
জীবনটা শুধু "আমি" কিংবা শুধু "তুমি"
হলে, অধিকার
খাটিয়ে "আমি" হয়ে সরে আসা যায় ...
কিন্তু "তুমি" আর "আমি"
মিলে যখন "আমরা" হয়ে যায়, তখন "আমরা"
থেকে "আমি"
হয়ে সরে আসাটা ভীষণ অপরাধ !!
সরে আসা "আমি" এর মধ্যে কোন অপরাধ
বোধ জাগে না ... তার কোন বোধই
জাগে না ... তার বোধ
ঘুমিয়ে থাকে ...
ঘুমাতে পারে না শুধু "তুমি" ... "আমরা"
এর অবশিষ্ট
টুকরো টুকরো ছিন্নভিন্ন অংশ
নিয়ে সে অপেক্ষা করে ...
"সবকিছু ঠিক হয়ে যাওয়া পর্যন্ত"

No comments:

Post a Comment